শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ময়মনসিংহে র‌্যালি ও মানববন্ধন

Reporter Name / ১৩৪ Time View
Update : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২, ১২:৩৯ অপরাহ্ন

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টারঃ দেশের গণতন্ত্রকামী  রাজনৈতিক কর্মী, সাংবাদিক, মানবাধিকার কর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার ভিন্নমতের মানুষদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে ময়মনসিংহে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালন উপলক্ষে মানববন্ধন ও র‌্যালি করেছে মানবাধিকার সংগঠন অধিকার ও মায়ের ডাক।
আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে শুক্রবার সকালে ময়মনসিংহ নগরীর সি.কে ঘোষ রোডে র‌্যালী শেষে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেয় বিভিন অধিকার এর ময়মনসিংহ নেটও য়ার্কের কর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
অধিকার এর জেলা সমন্বয়কারী সাংবাদিক মো. আব্দুল কাইয়ুমের সঞ্চালনায় মানববন্ধন ও র‌্যালিতে ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি এবং দৈনিক মাটি ও মানুষ’র প্রকাশক-সম্পাদক ফখরুল আলম বাপ্পী চৌধুরি, সুপ্রিম কোর্টের আইনজীবি ও মানবাধিকার সংগঠক এড. মাহবুবুল আলম, মোমেনশাহী ইসলামী একাডেমী এন্ড কলেজ এর প্রভাষক আল হেলাল তালুকদার, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো. আব্দুস ছাত্তার, সাংবাদিক ও মানবাধিকার কর্মী সাজ্জাতুল ইসলাম, আব্দুর রাজ্জাক স্বদেশ, দেলোয়ার  হোসেন রাজীব, মোমতাহেনা পিংকি, মনির হোসেন, মুকিমুজ্জামান, আব্দুল্লাহ আল মামুন, আমিনুল ইসলাম, শফিকুল ইসলাম, বাকিউল ইসলাম, গোলাম সারোয়ার, নাজমুল হাসান নাজু, ছাত্র অধিকার পরিষদ ময়মনসিংহ মহানগর শাখার সাধারণ সম্পাদক আকরামুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান কর্তৃত্ববাদী সরকার বিভিন্ন সাংবিধানিক এবং স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানগুলোকে দলীয়করণের মাধ্যমে জনগণকে সুশাসন এবং বিচারপ্রাপ্তির সুবিধা থেকে বঞ্চিত করছে এবং নাগরিক ও রাজনৈতিক অধিকারগুলো কেড়ে নিয়ে দমন-নিপীড়নের পথ বেছে নিয়েছে। মানববন্ধনে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, গুমের শিকার ব্যক্তিদের ফিরিয়ে দেয়া, রাজনৈতিক সহিংসতাবন্ধসহ গণমাধ্যমের ওপর চাপ প্রয়োগ বন্ধের দাবি জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin