বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

আলফাডাঙ্গায় পৌরসভা ও তিন ইউনিয়ন নির্বাচন”

Reporter Name / ১৬২ Time View
Update : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২, ১২:০৫ অপরাহ্ন

আলফাডাঙ্গায় পৌরসভা ও তিন ইউনিয়ন নির্বাচন
দুই মেয়র প্রার্থীসহ ছয়জনের মনোনয়ন বাতিল
 ফরিদপুর প্রতিনিধি
আগামী ২৯ ডিসেম্বর ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভা ও তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। এতে দুইজন মেয়র প্রার্থী, তিনজন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও একজন সংরক্ষিত নারী সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।  শনিবার সকাল থেকে উপজেলা পরিষদ হলরুমে যাচাই-বাছাই চলে সকাল থেকে দুপুর পর্যন্ত। এ নির্বাচনে যাচাই-বাছাইয়ে আলফাডাঙ্গা পৌরসভায় মেয়র পদে ৩জন, সাধারণ কাউন্সিলর পদে ৩১জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। অপরদিকে তিনটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ১৫জন, সাধারণ সদস্য পদে ৯৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও আলফাডাঙ্গা পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মাদ হাবিবুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা শামীম আহমাদ, মধুখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও আলফাডাঙ্গা তিন ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মনজুরুল আলম, আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. আবু তাহের প্রমুখ।
মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে মেয়র পদে মো. মাহাবুব হোসেন ও এস এম হাবিবুর রহমান। এছাড়া পৌরসভার সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডের সৈয়দ মিজানুর, ২ নম্বর ওয়ার্ডের আবু হাসান মিয়া ও ৯ নম্বর ওয়ার্ডের শাহাজাহান তালুকদার। অপরদিকে আলফাডাঙ্গা সদর, গোপালপুর ও বুড়াইচ ইউনিয়নের তিনটি পদের মধ্যে শুধুমাত্র গোপালপুর ইউনিয়নের সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডের নারী সদস্য পদপ্রার্থী মোসা. রাবেয়া বেগমের মনোনয়নপত্র বাতিল হয়েছে।
এর আগে গত বৃহস্পতিবার (১ ডিসেম্বর) মনোনয়ন দাখিলের শেষদিন পর্যন্ত আলফাডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। অপরদিকে তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৫ জন, সাধারণ সদস্য পদে ৯৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা শামীম আহমাদ জানান, বাতিল হওয়া মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী সদস্য পদে প্রার্থীরা আগামী তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন। আপিল নিষ্পত্তির পর বৈধ প্রার্থীরা ১০ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার করতে পারবেন। এরপর ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ। তফসীল অনুযায়ী আগামী ২৯ ডিসেম্বর পৌরসভা ও এসব ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin