শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

ছাদখোলা বাসে মেসিদের উদযাপন

Reporter Name / ১৩০ Time View
Update : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২, ৮:১১ পূর্বাহ্ন

অনলাইন  ডেস্ক:

দীর্ঘ ৩৬ বছরের শিরোপা খরা ঘোচালো আর্জেন্টিনা। গত আসরের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা নিজেদের করেছে লিওনেল মেসি-ডি মারিয়ারা। ক্যারিয়ারের চির অধরা সেই আন্তর্জাতিক ট্রফিটাও জিতলেন আর্জেন্টাইন সুপারস্টার লা পুলগা। অবশেষে মেসিরা নিজ দেশে পৌঁছেছেন। আলবিসেলেস্তেদের অপেক্ষায় রাস্তায় লাখো মানুষ। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন তৃতীয় বিশ্বকাপ শিরোপা জয়ীদের জন্য ছাদখোলা বাসের পাশাপাশি বর্ণাঢ্য আয়োজন করেছে।

বাংলাদেশ সময় আজ মঙ্গলবার ১১টা ২০ মিনিটে লিওনেল স্ক্যালোনিদের বিমান আর্জেন্টিনার ইজেজা বিমানবন্দরে অবতরণ করে। অধীর আগ্রহে আলবিসেলেস্তেদের বরণ করার অপেক্ষায় রয়েছে কোটি আর্জেন্টাইন। মেসিদের জন্য নান্দনিক এক ছাদখোলা বাস তৈরি করা হয়েছে। উৎসবের আমেজে থাকা আর্জেন্টিনায় আজ ২০ ডিসেম্বর সরকারি ছুটিও ঘোষণা করা হয়েছে। আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ মঙ্গলবার লিওনেল মেসিদের বরণের জন্য পুরো দেশ জুড়ে সরকারি ছুটির আদেশ জারি করেছেন। তৃতীয় বিশ্বকাপ শিরোপা উদযাপনের জন্য প্রস্তুত পুরো দেশ। লিওনেল স্ক্যালোনির দলকে রাজাদের মতো বরণ করে নিতে রাতভর অপেক্ষা আর্জেন্টাইনদের। অবশেষে মঙ্গলবার স্থানীয় সময় রাত ২টা ২০ মিনিটে মেসিদের বিমান আর্জেন্টিনার মাটিতে পৌঁছায়।

আলবিসেলেস্তেদের বিজয় উল্লাসের জন্য হাজার হাজার মানুষ গতকাল বিকেলে ইজিজার এএফএ প্রাঙ্গনে অবস্থান করছে এবং রাতের জন্য ক্যাম্পিং করেছে। কাতারের লুসাইলে আবেগ, রোমাঞ্চ ও উত্তেজনায় ভরপুর ফাইনালে ফরাসিদের টাইব্রেকারে হারিয়ে অধরা সোনালি ট্রফি উঁচু করে ধরেছে ম্যারাডোনার উত্তরসূরিরা। চ্যাম্পিয়ন হয়ে শুধু যে ৬.১৭ কেজি ওজনের ট্রফিটা পেয়েছে আলবিসেলিস্তারা, তা নয়। এর সঙ্গে পেয়েছে বিপুল পরিমাণ অর্থও। ফাইনাল জিতে আর্জেন্টিনা দল পেয়েছে ৪২ মিলিয়ন মার্কিন ডলারের। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪২০ কোটি টাকারও বেশি। মেসিদের বিশ্বসেরা হওয়ার মুহূর্ত তার দেশের মানুষেরা আনন্দের সঙ্গে উদযাপন করতে যাতে কোন প্রকার বিঘ্ন না ঘটে সে লক্ষ্যে সরকারি ছুটিও ঘোষণা করা হয়েছে পুরো দেশে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin