শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

ফরিদপুরে বিএনপির গণঅবস্থান কর্মসূচি পণ্ড আহত ৫০ 

Reporter Name / ১১৫ Time View
Update : বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩, ৩:৪৩ অপরাহ্ন

ফরিদপুর প্রতিনিধি
ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণঅবস্থান কর্মসূচি আওয়ামী লীগের হামলায় পণ্ড হয়েছে।  বেলা ১১টার দিকে ফরিদপুরের অম্বিকা ময়দানে শুরু হয় বিএনপির ফরিদপুর বিভাগীয় গণঅবস্থান কর্মসূচি। কর্মসূচিতে রাজবাড়ী, শরীয়তপুর, গোপালগঞ্জ, মাদারীপুরসহ স্থানীয় নেতারা উপস্থিত হয়।
স্থানীয় নেতাকর্মীরা বক্তব্য দেবার সময় বেলা সাড়ে ১২টার দিকে আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের  নেতা-কর্মীরা লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে প্রায় বিএনপির ৫০ জন নেতা কর্মী আহত হয় ।
এ সময় উভয় পক্ষের মাঝে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এতে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। উভয় পক্ষের মাঝে সংঘর্ষ শুরুর পর বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। পরে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
উভয় পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার কারণে বিএনপির নির্ধারিত বিভাগীয় গণঅবস্থান কর্মসূচি পণ্ড হয়ে যায়। এ ঘটনায় বিএনপির অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে।
 এসময় বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা অবস্থান স্থল থেকে চলে যেতে বাধ্য হন।
বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান জানান, আমাদের এই শান্তিপূর্ণ গণ অবস্থান কর্মসূচিতে হামলার জন্য আওয়ামী লীগের নেতা কর্মীরা দায়ী । তিনি আরো জানান , শহরের বিভিন্ন পয়েন্টে বিএনপির নেতা কর্মীরা সভা স্থানে আসতে না পারে সেই জন্য ও বাধা তৈরি করা হয়েছিল । আমি সহ আমার সকল নেতা কর্মীরা  সভা স্থল ত্যাগ না করলে মারা ও যেতে পারতাম ।
বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ জানান , আমরা প্রশাসনের অনুমতি সাপেক্ষে অম্বিকা ময়দানে শান্তিপূর্ণ ভাবে অবস্থা ধর্মঘট পালন করছিলাম। এ অবস্থায় অতর্কিত ভাবে আমাদের উপর হামলা চালানো হয় ।
ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল ) সুমন রঞ্জন জানান , বিএনপির অবস্থা ধর্মঘট চলাকালীন সময়ে দুই পক্ষের মধ্যে অনাকাংক্ষিত ঘটনার সৃষ্টি হয় এবং এক পর্যায়ে ইট পাটকেল ছোড়াছড়ি শুরু করলে পুলিশ ঘটনা স্থলে গিয়ে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin