বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

ফরিদপুরে ২১ দিনব্যাপী জসীম মেলার উদ্বোধন

Reporter Name / ৭৪ Time View
Update : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩, ৪:৫৪ অপরাহ্ন

ফরিদপুর প্রতিনিধি
ফরিদপুরে ২১ দিনব্যাপী জসীম মেলা-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেলে শহরের অম্বিকাপুরে জসীম উদ্যানে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়।
প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা এবং পল্লীকবির জামাতা তৌফিক-ই-ইলাহী চৌধুরী (বীর বিক্রম) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।
ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফরিদপুরের পুলিশ সুপার মোঃ শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট শিল্পপতি এ কে আজাদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্ মোঃ ইশতিয়াক আরিফ।
এছাড়া বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত হন কবি পুত্র ড. জামাল আনোয়ার, কবি পুত্র খুরশিদ আনোয়ার, কবি কন্যা আসমা জসিম উদ্দিন তৌফিক। এছাড়াও অনুষ্ঠানে জেলা ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এ মেলায় থাকবে হস্ত, মৃৎ, বাঁশ ও বেত শিল্পসহ গ্রামীণ মানুষের ব্যবহৃত নিত্যদিনের জিনিসপত্রের দুইশ স্টল রয়েছে।এছাড়া প্রতিদিন বিকালে মেলার মাঠ প্রাঙ্গণে জসীম মঞ্চে গান, নাচ, নাটকসহ বিভিন্ন লোকজ সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।   এছাড়াও শিশু-কিশোরদের বিনোদনের জন্য থাকছে সার্কাস, নাগরদোলাসহ বিভিন্ন রকমের রাইডস্।
উল্লেখ্য, এর আগে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম ফরিদপুরে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার। এরপর প্রধানমন্ত্রীর উপদেষ্টা পল্লী কবি জসীমউদ্দীনের কবর জিয়ারত সহ পল্লীকবি জসীম উদদীন স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন এবং সবশেষে  আনছার উদ্দিন উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin