শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

যুক্তরাষ্ট্রে তুষারঝড়ের কবলে ২০ কোটি মানুষ, মৃত্যু ১২

Reporter Name / ১১৮ Time View
Update : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২, ৬:৫৫ পূর্বাহ্ন

অনলাইন  ডেস্ক:

যুক্তরাষ্ট্রের বিশাল এলাকাজুড়ে বয়ে যাওয়া তুষারঝড়ে দেশটির প্রায় ২০ কোটি মানুষের জীবন বিপর্যয়ের মুখে পড়েছে। গত বৃহস্পতিবার ও শুক্রবারের এই তুষার ঝড়ে এখন পর্যন্ত ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। খবর বিবিসির। শীতকালীন এই তুষার ঝড়ে ১০ লাখের বেশি মানুষ বিদ্যুৎ ও পানির সরবরাহ সেবা থেকে বঞ্চিত হয়েছেন। এসময় হাজার হাজার ফ্লাইট বাতিল করা হয়েছে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর ন্যাশনাল ওয়েদার সার্ভিস (এনডব্লিউএস) জানিয়েছে, তুষারঝড়টির তার ব্যাপ্তি ছিল দেশটির দক্ষিণাঞ্চলীয় অঙ্গরাজ্য টেক্সাস থেকে সর্বউত্তরাঞ্চলীয় রাজ্য মাইন পর্যন্ত, অর্থাৎ ৩ হাজার ২০০ কিলোমিটারেরও বেশি।

এ ঝড়কে ‘যুক্তরাষ্ট্রের ইতিহাসের অন্যতম বৃহৎ প্রাকৃতিক দুর্যোগ’ বলে এক বিবৃতিতে উল্লেখ করেছে এনডব্লিউএস।

শেষ খবর পাওয়া পর্যন্ত ঝড়ের তেজ খানিকটা কমে এলেও এখনও দেশটির বেশিরভাগ অঙ্গরাজ্যে আবহাওয়া পুরোপুরি স্বাভাবিক হয়নি। ব্রিটিশ কলাম্বিয়া থেকে নিউ ফাউন্ডল্যান্ড পর্যন্ত দেশের বেশিরভাগ অংশেই এখনও চরম ঠাণ্ডা এবং শীতকালীন ঝড়ের সতর্কতার অধীনে রয়েছে।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের কিছু অংশে চলতি সপ্তাহের শেষ নাগাদ মাইনাস ৪৫ থেকে মাইনাস ৭০ ফারেনহাইট পর্যন্ত তাপমাত্রা নেমে যেতে পারে। এরই মধ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে কয়েক রাজ্যে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin