রবিবার, ২৬ মে ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

সভাপতির স্বেচ্ছাচারিতা, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যদের পদত্যাগ

Reporter Name / ৪ Time View
Update : শনিবার, ৪ মে, ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহঃ

ময়মনসিংহের শম্ভুগঞ্জ ইউ সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ মোক্তার হোসেন এর বিরুদ্ধে
অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি থেকে একযোগে ৬ জন সদস্য পদত্যাগ করেছেন।

শনিবার (৪ মে) দুপুরে পদত্যাগী সদস্যরা সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। এর আগে গত ২ মে চেয়ারম্যান মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহ বরাবর পদত্যাগপত্র জমা দেন ম্যানেজিং কমিটির ০৬ সদস্য।

পদত্যাগকারী ০৬ সদস্য হলো, মোঃ আজিম উদ্দিন সাধারণ শিক্ষক প্রতিনিধি, মোঃ মঞ্জুরুল হক সরকার সাধারণ শিক্ষক প্রতিনিধি, শামিমা জেসমিন নেলী সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি, মোঃ মাহবুবুল আলম অভিভাবক সদস্য, মোঃ এনামুল হক অভিভাবক সদস্য, মোছাঃ শিউলী বেগম সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য।

ম্যানেজিং কমিটির ০৬ সদস্যের স্বাক্ষরিত পদত্যাগপত্রে বলা হয়েছে, আমরা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য। সভাপতি বিদ্যালয়ের কার্যক্রম পরিচালনায় আমাদের সঙ্গে কোনো আলোচনা না করে বিভিন্ন বিষয়য়ে একক সিদ্ধান্ত নেওয়ার কারণে আমরা ম্যানেজিং কমিটি থেকে অব্যাহতি নিচ্ছি এবং এই অব্যহতি পত্র গত ০২ মে রেজিস্ট্রি ডাকযোগে ০৪মে স্বশরীরে বিদ্যালয়ে উপস্থিত হয়ে সভাপতি’র হাতে জমা দিয়েছি।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সূত্রে জানা গেছে, সভাপিত নির্বাচিত হওয়ার পর থেকে অদ্যবধি।অনিয়ম-দুর্নীতির ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে গত ০৪/০৯/২০২২ইং তারিখে বিদ্যালয়ের তহবিল থেকে ২,৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা উত্তোলণ ও আত্মসাৎ, ২০২৩ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের কাছ থেকে ব্যাজ সোল্ডার বাবদ বিনা রশিদে আদায় করে লক্ষাধিক টাকা আত্মসাৎ, শিক্ষা সফরে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা উত্তোলণ ও আত্মসাৎ,কেন্টিন ভাড়া বাবদ ৭০,০০০/- (সত্তর হাজার) টাকা আত্মসাৎ,ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত ছাড়াই বিদ্যালয়ে সিসি ক্যামেরা স্থাপন, নিবন্ধন পরীক্ষায় সহকারী প্রধান শিক্ষক ও সিনিয়র শিক্ষকদের পরীক্ষার দায়িত্ব থেকে বঞ্চিত করে অফিস সহকারী ও খন্ডকালীন শিক্ষক দিয়ে পরীক্ষার ডিউটি সমাপ্ত।

১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে শিক্ষার্থী ও শিক্ষকদের নোটিশের মাধ্যমে না জানানো সহ বিদ্যালয়ের সকল কাজ অন্যান্য সদস্যদের থেকে পরামর্শ না নিয়ে নিজেই একক সিদ্ধান্তে করে থাকেন। এ বিষয়ে শম্ভুগঞ্জ ইউ সি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিযুক্ত সভাপতি মোঃ মোক্তার হোসেন বলেন, যেহেতু অভিযোগ উঠেছে এই বিষয়ে আমি দুইদিন পর কথা বলবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin