বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সক্রিয় ভূমিকা রাখবে বিজিবি: বিজিবি নতুন মহাপরিচালক

Reporter Name / ৭৫ Time View
Update : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩, ১২:৪৬ অপরাহ্ন

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্মার্ট বাংলাদেশ করতে চাচ্ছেন তাতে বিজিবি বাহিনী সক্রিয় ভূমিকা রাখতে চায় বলে মন্তব্য করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। আজ সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

নবনিযুক্ত মহাপরিচালক বলেন, ‘বিজিবি মহাপরিচালক হিসেবে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে পেরে আমি নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান মনে করছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই আমাদের সকল কাজের অনুপ্রেরণা। তিনি স্বাধীনতার পরপরই যুদ্ধবিধ্বস্ত ইপিআর-কে বিডিআর নামে পুনর্গঠন করে এ বাহিনীকে নবজীবন দান করেছেন।

তিনি আরো বলেন, “বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিবিকে একটি বিশ্বমানের আধুনিক সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ‘বর্ডার গার্ড বাংলাদেশ আইন-২০১০’ প্রণয়নসহ ‘বর্ডার গার্ড বাংলাদেশ ভিশন-২০৪১’ এর পরিকল্পনা গ্রহণ করেন। ফলে বিজিবি এখন জল, স্থল ও আকাশ পথে যেকোনো অভিযান পরিচালনা করতে সক্ষম হচ্ছে।”

এর আগে তিনি জাতির পিতার সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। এ সময় বিজিবির একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করে তাকে। এরপর পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধুসহ ১৯৭৫ এর ১৫ আগস্টে নিহত তার পরিবারের শহীদ সদ্যস্যদের রূহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি। এ সময় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা, যশোর রিজিয়ন কমান্ডার, গোপালগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশের কর্মকর্তারা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। পরে বিজিবির নতুন মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বঙ্গবন্ধুর সমাধি সৌধের বিশ্রামাগারে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin