সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
ফরিদপুরের আদিবাসীদের শিক্ষা কর্মসংস্থান ও বাসস্থানের নিশ্চয়তা  দাবী  জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি আপেল মাহমুদ সহ- সাধারণ সম্পাদক রাহাত বোররচর ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১০কেজি চাউল পেলেন দুই হাজার ২৪৫টি পরিবার ভেজাল হলেই আমাকে ফোন দেবেন ওসি শাহিনুজ্জামান খান গফরগাঁও থানা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে নৌকা ডুবি সাবেক বিজিবি সদস্য নিখোঁজ যশোর গোয়েন্দা(ডিবি)এর অভিযানে গ্রেফতার-০৪ ময়মনসিংহে ভারতীয় দেড়শত বস্তা চিনি উদ্ধার ; মিনি ট্রাক সহ এক চোরাকারবারি আটক কুষ্টিয়ায় বিজিবি’র অভিযানে ক্রিষ্টাল মেথ আইস উদ্ধার ভাঙ্গায় প্রবাসীর জমি দখলের অভিযোগ ফরিদপুরে সাতার প্রশিক্ষণ ও প্রতিযোগিতাঃ সনদ  বিতরণ 
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

চলে গেলেন কিংবদন্তি সংগীতজ্ঞ ডেভিড ক্রসবি

Reporter Name / ১০৪ Time View
Update : শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩, ১০:৩৯ পূর্বাহ্ন

না ফেরার দেশে পাড়ি জমালেন আমেরিকান কিংবদন্তি সংগীতজ্ঞ ডেভিড ক্রসবি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮১ বছর। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) পরলোক গমন করেন ডেভিড ক্রসবি। এপি’র প্রকাশিত খবরে এমনটাই জানা গেছে। ডেভিড ক্রসবি একাধারে গায়ক, গীতিকার ও গিটারিস্ট হিসেবে সুখ্যাতি অর্জন করেছিলেন। তিনি গত শতকের ষাটের দশকের বিখ্যাত ব্যান্ড ‘দ্য বার্ডস’ ও ‘ক্রসবি, স্টিলস অ্যান্ড ন্যাশ’র প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন বলে জানা গেছে। আমেরিকান শোবিজের তারকারা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন। শোক জানিয়ে তারা টুইটও করছেন।

ডেভিড ক্রসবি তার সাত দশকের বর্ণাঢ্য ক্যারিয়ারে ব্যান্ডের পাশাপাশি একক গান প্রকাশ করেও তুমুল শ্রোতাপ্রিয়তা লাভ করেছিলেন। তিনি বিশ্বব্যাপী আলোচিত ‘উডেন শিপস’, ‘এইট মাইলস হাই’, ‘অলমোস্ট কাট মাই হেয়ার’র মতো গানের সহগীতিকার ছিলেন। ডেভিড ক্রসবি ‘ক্রসবি, স্টিলস অ্যান্ড ন্যাশ’ ও ‘দ্য বার্ডস -ব্যান্ডের সদস্যদের সঙ্গে গানগুলো রচনা করেছেন।

উল্লেখ্য, ক্রসবি ১৯৪১ সালের ১৪ আগস্ট ক্যালিফোর্নিয়ায় জন্মগ্রহণ করেন। তবে তিনি ষাটের দশকে লস অ্যাঞ্জেলেসে চলে আসেন। তিনি ১৯৬৩ সালে রজার ম্যাকগুইন ও জেনে ক্লার্কের সঙ্গে ‘দ্য বার্ডস’ গঠন করেন।

১৯৬৫ সালে সেরা নতুন শিল্পী হিসেবে গ্র্যামির মনোনয়ন পেয়েছিলো ব্যান্ডটি। তিনি তুমুল জনপ্রিয়তা লাভের পর এক সময়ে মাদকের নেশায় ডুবে যান। ফলে তাকে ১৯৯৬ সালে প্রায় ৫ মাস কারাগারে থাকতে হয়েছে। ডেবিড ক্রসবি ১৯৮৭ সালে জান ড্যান্সকে বিয়ে করেন। তাদের এক পুত্রসন্তান রয়েছে বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin