শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

চিকিৎসকরা বলেছিলেন, আমার বেঁচে থাকার সম্ভাবনা ৩০ শতাংশ

Reporter Name / ৬ Time View
Update : শনিবার, ১১ মে, ২০২৪, ১২:১২ অপরাহ্ন

বিনোদন ডেস্ক: বলিউড অভিনেত্রী সোনালি বেন্দ্রে। ২০১৮ সালে তার শরীরে ‘হাই গ্রেড’ ক্যানসার শনাক্ত হয়। এরপর মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে নিয়ে চিকিৎসা করানো হয়। এখন ক্যানসার মুক্ত সোনালি। কিন্তু সেই জার্নিটা মোটেও সহজ ছিল না। চিকিৎসকরা বলেছিলেন— আপনার বেঁচে থাকার সম্ভাবনা মাত্র ৩০ শতাংশ।

সম্প্রতি হিউম্যান অব বম্বে নামে একটি পডকাস্টে অতিথি হিসেবে হাজির হয়েছিলেন সোনালি বেন্দ্রে। এ আলাপচারিতায় কঠিন এই জার্নির গল্প শুনিয়েছেন তিনি। এ অভিনেত্রী বলেন, ‘আমি যখন একটি রিয়েলিটি শোয়ের শুটিং করছিলাম, তখন আমার ক্যানসার শনাক্ত হয়। আমি জানতে চেয়েছিলাম, কীভাবে আমি ক্যানসার মুক্ত হতে পারি? আমি মনে করতাম, ক্যানসার খুব সাধারণ অসুখ। কিন্তু যখন বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করতে থাকলাম, তখন বুঝতে পারি এটি কোনো সাধারণ অসুখ নয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে আমার ক্যানসার শনাক্ত হয়। পিইটি স্ক্যান করানোর সময়ে আমার স্বামী ও চিকিৎসকের মুখ ফ্যাকাশে হয়ে গিয়েছিল।’

সোনালির সারা শরীরে ছড়িয়ে পড়েছিল ক্যানসারের কোষ। তা জানিয়ে এ অভিনেত্রী বলেন, “পিইটি’ স্ক্যান আপনার শরীরের মাঝে ক্যানসারের কোষের অবস্থানের পাশাপাশি বিস্তারের পরিমাণও প্রকাশ করে। আমার ‘পিইটি’ স্ক্যানের রিপোর্টে দেখা যায়, আমার সারা শরীরে ক্যানসার এমনভাবে ছড়িয়েছে যে, এটি একটি ক্রিসমাস ট্রির মতো দেখাচ্ছে।”

‘পিইটি’ স্ক্যানের রিপোর্ট হাতে পাওয়ার পর বিদেশে নিয়ে চিকিৎসা করানোর সিদ্ধান্ত নেন সোনালির স্বামী। চিকিৎসা নিতে গিয়ে চিকিৎসকদের ওপরে ক্ষিপ্ত হয়েছিলেন সোনালি বেন্দ্রে। তা স্মরণ করে ৪৯ বছর বয়সি এ অভিনেত্রী বলেন, ‘চিকিৎসা নেওয়ার সময়ে আমি চিকিৎসকদের সঙ্গে মেজাজ হারিয়ে ফেলেছিলাম। চিকিৎসকরা বলেছিলেন, আমার বেঁচে থাকার সম্ভাবনা মাত্র ৩০ শতাংশ। চিকিৎসকরা এটা কীভাবে বলতে পারেন, আমি অবাক হয়ে গিয়েছিলাম। আমি তাদেরকে প্রশ্ন করেছিলাম, আমার কীভাবে ক্যানসার হতে পারে?’

ক্যানসারের চিকিৎসা প্রদানের মাধ্যমে সোনালির শরীর একপ্রকার ভেঙে ফেলা হয়েছিল। আবার পুনরায় তা গঠিত হয়েছে। পরবর্তীতে সোনালি বেন্দ্রে বুঝতে পারেন চিকিৎসকরা যা বলেছিলেন, তা সত্য বলেছিলেন। ক্যানসার নিয়ে এখনো সমাজে নানারকম ভ্রান্ত ধারণা রয়েছে, তাই এ বিষয়ে কথা বলা জরুরি বলেও মনে করেন এই অভিনেত্রী। ১৯৯৪ সালে গোবিন্দর বিপরীতে ‘আগ’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন সোনালি বেন্দ্রে। পরবর্তীতে রূপ ও অভিনয় দক্ষতা দিয়ে দর্শক হৃদয়ে জায়গা করে নেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin