শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

তালতলীতে জাহাজ প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

Reporter Name / ৭৯ Time View
Update : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩, ৫:১৬ অপরাহ্ন

কাওসার হামিদ, তালতলী(বরগুনা) প্রতিনিধি:
প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি দেয়া বরগুনার তালতলীর তেতুলবাড়িয়া এলাকায় জাহাজ নির্মাণ ও পুন:নির্মাণ প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।
গত সোমবার (০৬ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে তালতলী উপজেলার তেতুলবাড়িয়া এলাকায় কয়েক হাজার মানুষ এ মানববন্ধন কর্মসূচি পালন করেন ।
নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান বাচ্চু মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন তালতলী উপজেলার পরিষদের চেয়ারম্যান রেজবি উল কবীর জোমাদ্দার, শারিকখালী ইউপি চেয়ারম্যান আবুল বাসার বাদশা তালুকদার, উপজেলা যুবলীগের আহ্বায়ক মারুফ রায়হান তপু প্রমূখ।
বক্তারা জানান, প্রধানমন্ত্রীর ঘোষণার পর থেকেই শিল্প মন্ত্রনালয় থেকে দফায় দফায় প্রতিনিধি দল তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের তেতুলবাড়িয়া এলাকা পরিদর্শন করেন। তৎকালীন শিল্প মন্ত্রী আমির হোসেন আমু , নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান, স্থানীয় সংসদ সদস্য অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ শিল্প মন্ত্রনালয়ের একটি প্রতিনিধি দল স্থানটি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। সেই সময় থেকে প্রকল্পটি বাস্তবায়নের সকল কার্যক্রম শুরু হয়। কিন্তু ৩ বছর ধরে কোন ষড়যন্ত্রের জন্য প্রকল্পটি বন্ধ হয়ে আছে জানিনা। আমাদের এলাকা বাসীর প্রধানমন্ত্রী কাছে দাবী সকল ষড়যন্ত্রের অবসান ঘটিয়ে দ্রুত জাহাজ ভাঙা শিল্প স্থাপন করা হোক। সবশেষ গত ২০১৮ সালেও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন পূর্ববর্তি জনসভায় বরগুনার তালতলী উপজেলার হাইস্কুল মাঠে প্রকল্পটি দ্রুত বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দেন।
প্রসঙ্গত, ২০১২ সালে বরগুনার তালতলীতে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের তেতুলবাড়িয়া এলাকায় পায়রা নদীর তীরে জাহাজ নির্মাণ ও পুন: নির্মাণ প্রকল্প স্থাপনের ঘোষণা দেন। এরপর বিষয়টি সমীক্ষা করার জন্য শিল্পমন্ত্রনালয় থেকে একটি কমিটি গঠন করা হয়। অজ্ঞাত কারনে কমিটির কার্যক্রম স্থগিত হওয়ায় উদ্বেগ সৃষ্টি হয়। পরবর্তিতে আবারো কার্যক্রম শুরু হলেও ধীর গতির কারনে এখনো বাস্তবায়ন হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin