শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

দৌলতপুরে ‘আমাদের সংস্কৃতির সংকট ও সম্ভাবনা’ শীর্ষকসেমিনার অনুষ্ঠিত

Reporter Name / ১৪০ Time View
Update : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২, ৩:৪৯ অপরাহ্ন

মোঃ জিয়াউর রহমান কুষ্টিয়া প্রতিনিধিঃ

কুষ্টিয়ার দৌলতপুরে ‘আমাদের সংস্কৃতির সংকট ও সম্ভাবনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় দৌলতপুর উপজেলা পরিষদ মিলনায়তন এ সেমিনার অনুষ্ঠিত হয়। দৌলতপুর উপজেলা শিল্পকলা একাডেমির ২৫ বছর পূর্তি রজতজয়ন্তী উৎসব উপলক্ষে আয়োজিত সেমিনারে প্রধান আলোচক ছিলেন, বিশিষ্ট কথা সাহিত্যিক ও বাংলা একাডেমি লরিয়েট-২০১৭ মামুন হুসাইন।
বিশেষ আলোচক ছিলেন, নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক কথা সাহিত্যিক চন্দন আনোয়ার ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক কবি ও গল্পকার সৈকত আরেফিন। দৌলতপুর শিল্পকলা একাডেমির সভাপতি ও দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল জব্বারের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন, দৌলতপুর মাধ্যমিক শিক্ষা অফিসার সর্দার মো. আবু সালেক, মথুরাপুর পিপুলস ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ আবু সাঈদ মো. আজমল হোসেন। সঞ্চালনায় ছিলেন, দৌলতপুর কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও দৌলতপুর শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সরকার আমিরুল ইসলাম। সেমিনারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এরআগে বুধবার সন্ধ্যায় উপজেলা পরিষদ চত্বরে ৩দিন ব্যাপী দৌলতপুর উপজেলা শিল্পকলা একাডেমির ২৫ বছর পূর্তি রজতজয়ন্তী উৎসবের উদ্বোধন করেন, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্। দৌলতপুর শিল্পকলা একাডেমির সভাপতি ও দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল জব্বারের সভাপতিত্বে রজতজয়ন্তী উৎসব উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন, দৌলতপুর থানার ওসি মজিবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান সাক্কীর আহমেদ ও মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন আলেয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দৌলতপুর শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সরকার আমিরুল ইসলাম। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের খ্যতিমান ও দেশবরেণ্য শিল্পীবৃন্দ সংগীত পরিবেশন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin