রবিবার, ২৬ মে ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

ফরিদপুরে শীতে কাবু সাধারণ জনগণ চাহিদা বাড়ছে গরম কাপড়ের 

Reporter Name / ৯৯ Time View
Update : শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩, ৫:৫৭ অপরাহ্ন

ফরিদপুর প্রতিনিধি
বছরের শুরু থেকেই শুরু হয়েছে শীতের প্রভাব । দীর্ঘ ১৫ দিন ধরে কনকনে শীতের বাতাসে দিশেহারা হয়ে পরেছে তৃণ মুলের নিন্মবিত্ত ও হতদরিদ্র পরিবার গুলো ।  হঠাৎ করে শীতের তীব্রতা বাড়ায় অনেকেই সংগ্রহ করতে পারছে শীত নিবারণের কাপড় । তবে সপ্তাহ খানেক ধরে গভীর রাতে বিভিন্ন এলাকায় গিয়ে ফরিদপুরের সুযোগ্য পুলিশ সুপার শাহজাহান সহকারীদের নিয়ে কম্বল বিতরণ করার দৃশ্য দেখা যায় । প্রতি বছর বেসরকারী প্রতিষ্ঠান ব্যবসায়ী , সমাজসেবকরা হত দরিদ্র পরিবারের মাঝে কম্বল বিতরণ করে থাকতেন কিন্তু চলতি বছর শীত মৌসুমে এ সকল দানবীরদের হত দরিদ্রদের পাশে দাড়াতে তেমন একটা দেখা যায়নি ।
অপরদিকে শহরের রাস্তার পাশে দেখা যায় মধ্যবিত্ত , নিন্মবিত্ত , হতদরিদ্র জনগণকে । তারা যেভাবেই হোক শীত নিবারণের জন্য গরম কাপড় সংগ্রহ করছে দোকানীদের কাছ থেকে । তার মধ্যে রয়েছে কানটুপি , হাতমোজা , পা মোজা , জ্যাকেট , স্যোয়েটার ইত্যাদি ।
শামসুর রহমান, আব্দুল খালেক ,জব্বার নামে  রিক্সাচালকরা জানান , আমরা এ বছর শীতে কারো কাছ থেকেই গরম কাপড়ের কোন সহযোগীতা পাই নাই ।
হাজেরা খাতুন , পিয়ালী বেগম নামে দুই মহিলা জানান , গত কয়েক বছর একটি করে অন্তত কম্বল বিত্তশালীদের নিকট হতে পেতাম , এ বছর কারো কাছ থেকেই গরমের কোন কিছুই পাইনি । খুবই কষ্টে শীত নিবারণ করছি ।
শহরঘুরে দেখা যায় , রাস্তার আশে পাশে এ বছর সবচেয়ে বেশী বিক্রী হয়েছে , হাত মোজা , পা মোজা ও কানটুপি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin