বুধবার, ২২ মে ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
কবিতা” গাঁয়ের মেয়ে”কবি এফ আর কামাল রূপগঞ্জে বিপুল ভোটে বিজয়ী হাবিবুর রহমান হাবিব সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে  ফরিদপুরের দুটি উপজেলার ভোট গ্রহন লামায় ২য় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হলেন মোস্তফা জামাল ডিপজলের সম্মানহানি করার কোনো অধিকার নেই নিপুণের: ঝন্টু জেলা সফল অভিযানে ১০বোতল ফেন্সিডিল উদ্ধার,গ্রেফতার ০১ কানাডায় তেল ও গ্যাস কোম্পানির বিশেষ উপদেষ্টা হলেন ফরিদগঞ্জের কৃতি সন্তান শেখ সাজ্জাদ রশিদ সুমন ফরিদগঞ্জে আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী আমির আজম রেজার গণসংযোগ অব্যাহত নিজের কাজ নিয়ে সন্তুষ্ট সাবিলা নূর নান্দাইলে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপ্তি ও পুরস্কার বিতরণ
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

ফরিদপুরে ৫ কেজি চাউলের আশায় ভোর থেকেই দীর্ঘ লাইন 

Reporter Name / ১০০ Time View
Update : শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩, ৫:৫৩ অপরাহ্ন

ফরিদপুর প্রতিনিধি: সরকারী ঘোষণা অনুযায়ী পৌর এলাকায় নির্ধারিত কিছু ওয়ার্ড এ হতদরিদ্র  ও অসহায় পরিবারের জন্য ডিলারদের মাধ্যমে সরকারী ছুটি ব্যতীত প্রতিদিন ৫ কেজি করে চাল , ৩০টাকা দরে ও ৩ কেজি আটা ২৪ টাকা দরে ১৬৮ জনকে দেয়া হয় ।  কিন্তু হতদরিদ্র পরিবারের জনগন ভোর ৫ টা থেকেই ফরিদপুর শহরের টেপাখোলা বাজারে জলিল মীর ডিলারের দোকানের সামনে পুরুষ – মহিলারা দীর্ঘ লাইন ধরে চাল, আটা সরবারহের ৪/৫ ঘন্টা পূর্বেই লাইন ধরে অপেক্ষা করতে থাকে ।

সরকারী নিয়ম অনুযায়ী সকাল ১০ টা থেকে দুপুর পর্যন্ত এই চাউল ও আটা দেবার নিয়ম থাকলে ও ২/১ ঘন্টার মধ্যেই সরব্রাহ শেষ হয়ে যায় । এতে অনেকে পায় , আবার অনেকেই না পেয়ে খালি হাতে ফিরে যায় ।
চাউল , আটা না পাওয়া হাজেরা বেগন জানান ,  আমি দীর্ঘ ২ ঘন্টা অপেক্ষা করে কিছুই পাই নাই , তার আগেই সব শেষ বিক্রী হয়ে গেছে ।
রিকশা চালক আমজাদ জানান , চাউল নিতে আসলে সারা দিনের কাজ বন্ধ থাকে , আবার কাজে চলে গেলে এদিক এসে চাউল , আটা পাই না । অনেকেই নামাজের পরে এসে দীর্ঘ লাইন ধরে দাঁড়িয়ে থাকে তারপরে ও অনেকে খালি হাতে ফেরত যান ।
মরজিনা এক বৃদ্ধা জানান , আমরা বাসা বাড়িতে কাজ করি , এমন সময় আটা , চাল সরবরাহ  করা হয় তখন আমাদের বাসা বাড়িতে বা ইট ভাটায় গিয়ে কাজ করতে হয়।  এ ধরনের সমস্যার জন্য আমরা সময় মত আসতে পারি না , আসলেও দীর্ঘ লাইন ধরে দাঁড়িয়ে থাকতে হয় ।
চাল না পাওয়ার ক্ষোভে রাজ্জাক , কামাল , হাজেরা বেগম , সুফিয়া খাতুন নামের একাধিক হত দরিদ্ররা জানান , আমাদের দাবি সরকারের নিকট আমরা যেন বিভিন্ন সময়ে আমাদের বিভিন্ন কাজ শেষ করে বিকেলে চাল ও আটা সংগ্রহ করতে পারি সে ব্যবস্থা করে দিলে আমরা কিছুটা সুবিধা ভোগ করতে পারি।
ফরিদপুরের সুধী মহল জানান , হতদরিদ্র ও অসহায় মানুষের জন্য ন্যায্য মুল্যে সরকারের চাল , আটা দেওয়া পদ্ধতিটা ভালো কিন্তু এ পদ্ধতিটা পরিবর্তন করে বিকেল ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত ধার্য করা হলে হতদরিদ্র পরিবারের লোকগুলো সারাদিন কাজকর্ম করে আটা – চাল সংগ্রহ করতে পারে এবং সরকারের পরিকল্পনাটি শতভাগ বাস্তবায়নে রুপ নিবে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin