সোমবার, ২৭ মে ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

সাংবাদিক সমিতির আয়োজনে’নজরুলকে এগিয়ে নেয়ার ভাবনা

Reporter Name / ১৮০ Time View
Update : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২, ৬:১৩ পূর্বাহ্ন

 রাকিব মিয়া ত্রিশালঃ বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সংগঠনগুলোর অংশগ্রহণে জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির আয়োজনে ‘নজরুল বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে আমাদের ভাবনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৮ ডিসেম্বর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল কনফারেন্স রুমে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ফাহাদ বিন সাইদ এর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।
সেমিনারে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল ১৭ টি সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীরা সংগঠনগুলো বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে তাদের নিজেদের আইডিয়া শেয়ার করেছে। এসব আইডিয়ার মধ্যে থেকে বিচারকদের সিদ্ধান্ত অনুযায়ী তিনটি বেস্ট আইডিয়াকে পুরস্কৃত করা হয়। বেস্ট আইডিয়া প্রদানকারি ৩ টি সংগঠন হল গ্রীণ ক্যাম্পাস, নির্ভয় ফাউন্ডেশন, মডেল ইউনাইটেড ন্যাশনস ক্লাব। উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে প্রভোস্ট মাসুম হাওলাদার, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট নুসরাত শারমিন তানিয়া এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. তপন কুমার সরকার।
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রধান পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ ৭ আসনের সংসদ সদস্য ও ধর্মমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাফেজ রুহুল আমিন মাদানি। তিনি বলেন সরকার প্রচুর পরিমান বাজেট দিচ্ছে বিশ্ববিদ্যালয়ে বড় বড় বিল্ডিং, অবকাঠামো হচ্ছে এর সঠিক ব্যাবহার করতে হবে।বিশ্ববিদ্যালয়ের কর্মযজ্ঞে প্রফেসর ড. সৌমিত্র শেখর এর প্রশংসাও করেন তিনি।
এছাড়া সিন্ডিকেট থেকে স্থানীয় জনপ্রতিনিধি সরানো নিয়ে ক্ষোভ প্রকাশ করে জনপ্রতিনিধিদেরকে যুক্ত করার আহব্বান জানান বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সাবেক এই সদস্য। সভাপতির বক্তব্যে প্রফেসর ড. সৌমিত্র শেখর বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে তার বিভিন্ন ভাবনার কথা তুলে ধরেন। বিশ্ববিদ্যালয় শুরুর সময় থেকে বিভিন্ন সময় স্থানীয় মানুষের সহযোগিতার কথা বলেন উপাচার্য। সীমানা প্রাচির সহ বিভিন্ন ক্ষেত্রে স্থানীয় মানুষ এবং জনপ্রতিনিধিদের সহযোগীতা চান তিনি।
এছাড়া স্মার্ট ক্যাম্পাস তৈরির প্রত্যয় ব্যক্ত করে সবাই মিলে একসাথে কাজ করার আহব্বান জানান উপাচার্য অধ্যাপক ড সৌমিত্র শেখর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin