শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
নোটিশঃ
২৪ ঘন্টায় লাইভ খবর পেতে চোখ রাখুন প্রতিদিনের বাংলাদেশ ওয়েবসাইটে

হলিউডেও ‘পাঠান’ রাজত্ব গড়েছে

Reporter Name / ৯৪ Time View
Update : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩, ১:০১ অপরাহ্ন

অনলাইন  ডেস্ক:

মুক্তির চার দিনের মাথায় এরই মধ্যে ‘পাঠান’-এর আয় হয়েছে ৬০০ কোটি। শনিবার (২৮ জানুয়ারি) ট্রেড অ্যানালিসিস্ট তরণ আদর্শ টুইট করে বিষয়টি নিশ্চিত করেছেন। তরণ বলেন, ‘পাঠান’ বাহুবলী-কেজিএফ সিনেমাকেও ছাড়িয়ে গেছে। সবচেয়ে দ্রুতগতিতে ২০০ কোটি আয়ের ঘরে পৌঁছানোর দৌড়ে এখন প্রথম স্থানেও রয়েছে এ সিনেমাটি।

৪ বছর পর বড় পর্দায় ফিরে শাহরুখ অভিনীত ‘পাঠান’-এর সাফল্য পাড়ি জমিয়েছে সুদূর আমেরিকাতেও। ভারতে এই সিনেমা চলছে সাড়ে ৫ হাজার পর্দায়। দেশের বাইরে ‘পাঠান’ চলছে মোট ১০০টি দেশে। বিদেশে সর্বমোট ২৫০০টি পর্দায় এই ছবি দেখানো হচ্ছে। এর মধ্যে শুধু আমেরিকাতেই ৬৯৪টি সিনেমা হলে ‘পাঠান’ মুক্তি পেয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের বরাতে জানা যায়, আমেরিকায় এ সিনেমা মুক্তি পাওয়ার পর সেখানেও ভাঙছে রেকর্ড। সমীক্ষা বলছে, সেখানে সাম্প্রতিক সময়ে মুক্তিপ্রাপ্ত ভারতীয় যে কোনো ছবির তুলনায় ‘পাঠান’-এর গড় সবচেয়ে বেশি। তা ছাড়া হলিউডি ছবির সঙ্গে তুলনা করা হলে দেখা যাচ্ছে, এ সিনেমাটি চার নম্বরে রয়েছে। ‘পাঠান’-এর সামনে যে তিনটি হলিউডের ছবি রয়েছে সেগুলো হলো ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’, ‘পুস ইন দ্য বুটস: দ্য লাস্ট উইশ’ এবং ‘এ ম্যান কলড ওটো’।

শাহরুখের সর্বশেষ ছবিতে প্রত্যাশিত সাফল্য ছিল না। তাই ‘পাঠান’-এর বক্স অফিসের আয় নিয়ে আশঙ্কিত ছিলেন অনেকে। তবে পাঁচ দিনের শেষে বক্স অফিসের পরিসংখ্যান বলছে, যাবতীয় আশঙ্কা উড়িয়ে দিয়েছে ‘পাঠান’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Developer Ruhul Amin